প্রথমবারের মত করোনা আক্রান্ত জার্মানির এক ফুটবলার

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

চীনের পর ইউরোপে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রথমবারেরমত জার্মানিতে এক ফুটবলার আক্রান্ত হয়েছেন। টিমো হুবার্স নামে জার্মানির এই পেশাদার ফুটবলার খেলেন দ্বিতীয় বিভাগের দল হ্যানোভার৯৬-এ।

হ্যানোভার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে ২৩ বছর বয়সী এই ফুটবলারকে পরীক্ষার পর করোনা পজিটিভ পাওয়ায় তাকে আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে।

হ্যানোভার৯৬ এর স্পোর্টিং ডিরেক্টর গেরহার্ড জুবের বলেন, ‘টিমো একটি উদাহরণ সৃষ্টি করা আচরণ করেছেন।’ কি উদাহরণ সৃষ্টি করেছেন? টিমোর শরীরে করোনার কোনো আলামতই দেখা যায়নি। অথচ, তিনি যখন দেখলেন যে, তার সঙ্গে থাকা এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন, তখই তিনি কাল বিলম্ব না করে ডাক্তারের স্মরণাপন্ন হন।

সেখানেই তার পরীক্ষা-নীরিক্ষা চলে এবং নিজের বাড়িতেই কোয়ারেন্টাইনে চলে যান টিমো হুবার্স। দলের এক ফুটবলার করোনায় আক্রান্ত। এ কারণে হ্যানোভার৯৬-এর সব খেলোয়াড় এবং কর্মকর্তাকেও পরীক্ষা-নীরিক্ষা করা হয়েছে।

একই সঙ্গে হ্যানোভার৯৬-এর যে সব মিডিয়া অ্যাপয়েনমেন্ট ছিল, সব বাতিল করা হয়েছে। দলের ফুটবলাররা অনুশীলন করেছেন ক্লোজ ডোর স্টেডিয়ামে। ডায়নামো ড্রেসডেনের বিপক্ষে তাদের যে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, সেটি যথারীতি মাঠে গড়াবে বলেও জানানো হয়েছে।

ক্লাবের ওয়েবসাইটে দেয়া তথ্য থেকে জানা যাচ্ছে, গত শনিবার সন্ধ্যায় একটি অনুষ্ঠানে যোগ দেন হুবার্স। সেখান থেকেই তিনি করোনা আক্রান্ত হতে পারেন। রেকর্ড বলছে, সেই দিনের পর কিংবা অসুস্থ অনুভব করার পর তিনি দলের কোনো সতীর্থের সঙ্গে দেখা-সাক্ষাৎ পর্যন্ত করেননি। যে কারণে, পুরো দলই এখনও পর্যন্ত নিরাপদ রয়েছে বলে ধারনা করা হচ্ছে।