পেঁয়াজ নিয়ে কারসাজি, চরফ্যাশনে ৫ দোকানি কে জরিমানা


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

এম,নোমান চৌধুরী, চরফ্যাশন প্রতিনিধি  ::

চরফ্যাশন উপজেলার প্রধান আমদানি রপ্তানির বাজার চরফ্যাশন বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেসহ একটি দল অভিযান পরিচালনা করেছেন। এ অভিযানে বাজারের একাধিক ব্যবসায়ীকে বিভিন্ন কারণে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

বুধবার (১৬সেপ্টেম্বর) সকাল ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিনের নেতৃত্বে চরফ্যাসন বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালিত হয়েছে। এ অভিযানে লালমোহন থেকে ক্রয় কৃত পেঁয়াজের মূল্যের টালিখাতা দেখাতে না পারায় মেসার্স ভাই ভাই কবির এন্ড ব্রাদার্সকে ৫হাজার, মূল্য তালিকা না থাকায় মেসার্স ভাই ভাই বাণিজ্যালয়কে ৩হাজার, ওজন মাপার যন্ত্র ঠিক না থাকায় মেসার্স ইব্রাহিম এন্ড ব্রাদার্সকে ৪হাজার ও অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় নজরুলকে ২হাজার, সেলিমকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনির উদ্দিন চাষী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক মাইনুল ইসলাম মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পেঁয়াজ রপ্তানি বন্ধে ভারতের কথিত ঘোষণায় সারা দেশের ন্যায় চরফ্যাশন বাজারেও রাতারাতি পেঁয়াজের দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বাড়িয়ে বিক্রি ও আরো বেশি দামে বিক্রির আশায় ক্রেতার নিকট পেঁয়াজ বিক্রি না করার অভিযোগ পাওয়া যায়।