পুলিশ জনগণের দ্বারে দ্বারে গিয়ে সেবা পৌঁছে দেবে- খাইরুল আলম


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানাধীন কাশিপুর ফিসারী রোড এলাকায় ৩ ও ৪ নম্বর বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম এ কার্যালয়ের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় উপ-পুলিশ কমিশনার বলেন, ‘পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী এবং মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশে বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে। এখন থেকে পুলিশ জনগণের দ্বারে দ্বারে গিয়ে পুলিশি সেবা পৌঁছে দেবে।
তিনি আরও বলেন, ‘বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃনমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন।

ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেয়া হবে। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তাই এলাকার আইন শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন। এ কার্যক্রমের মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ সকল প্রকার অপরাধমূলক কাজ কমে আসবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। পুলিশ ও জনগণের মধ্যে সম্পর্কের সেতুবন্ধন তৈরি হবে।

উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাকারিয়া রহমান জিকু, এয়ারপোর্ট থানার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এসএম জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মো. ফয়সাল, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মোস্তাফিজুর রহমান, বিট অফিসার এসআই মো. মিজানুর রহমান, ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।