পুলিশকে সমাজের একজন ভাবুন- প্রলয় চিসিম


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কোতয়ালী মডেল থানার ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে মডেল থানা চত্বরের এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।

অনুষ্ঠানের শেষভাগে সদ্য প্রয়াত বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুল করিম এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি বলেছেন, ‘স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা দানের মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চাই। এটা গণতান্ত্রিক দেশ, কেউ কারো জনজীবনে অশান্তির কারণ হবে তা হতে দেবো না। তাই সমাজে যারা জনজীবনে হয়রানির কারণ, তাদের তালিকা আমাদের দিয়ে সহায়তা করুন।

এসময় প্রলয় চিসিম আরও বলেন, ‘দেশ উন্নত করার জন্য নারী পুরুষ সবাইকে এক সাথে ভালোর দিকে কাজ করতে হবে। মাদক থেকে সাইকে দূরে সরে আসতে হবে। পুলিশ সবসময় আপনাদের বন্ধু। পুলিশকে মনেপ্রাণে সামাজের একজন ভাবুন, তাহলেই সমাজ আরও উন্নত হবে।

তিনি বলেন, ‘অপরাধ দানাবাধার আগেই তা নিয়ন্ত্রণে আনতে বিট অফিসারের সরকারি নম্বর সংরক্ষণ করুন। যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন। আমরা আরও ক্ষুদ্র ক্ষুদ্র এরিয়ায় বিভক্ত হয়ে কমিউনিটি পুলিশিং এর পরিপূরক বিটপুলিশিং কার্যক্রম নিয়ে আপনাদের দোরগোড়ায় পৌঁছে গেছি। আমাদের তথ্য দিয়ে পাশে থাকুন।

প্রলয় চিসিম বলেন, ‘থানা জনগণের ভরসাস্থল। অনেকেই মনের কথা বলার জন্য এই ওপেন হাউজ ডে’র অপেক্ষায় বসে থাকেন। আমরা আন্তরিকভাবে চেষ্টা করি প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে। আপনারা নিয়মিত এসে এই ওপেন হাউজ ডে সফল করুন।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন- পিপিএম (সেবা)।

এছাড়াও বরিশাল মেট্রোপলিন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাকারিয়া রহমানসহ থানা এবং নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।