পিরোজপুরে নতুন আরও ৩৮ জনের করোনা শনাক্ত : মোট আক্রান্ত ৪৮১

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ পিরোজপুরে ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৮১ জনে। পিরোজপুর সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে শনিবার (১৮ জুলাই) পর্যন্ত নতুন করে ৬৬ টি রিপোর্ট এর মধ্যে নতুন ৩৮টি পজিটিভ রোগী শনাক্ত হয়।

এরমধ্যে পিরোজপুর সদর উপজেলায় সর্বোচ্চ ২৩ জন শনাক্ত হয়েছেন। এছাড়া একই দিন মঠবাড়িয়ায় ৫ জন, নাজিরপুরে ৬ জন, কাউখালীতে ২ ও নেছারাবাদে ২ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তবে জেলার সদর উপজেলাসহ মঠবাড়িয়া ও ভান্ডারিয়া উপজেলায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত বেশি। আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ মঠবাড়িয়া এবং সর্বনিম্ন ইন্দুরকানী উপজেলা।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আক্রান্তের তালিকায় পিরোজপুর সদর উপজেলায় ১০৭ জন, ভান্ডারিয়া উপজেলায় ৭৯ জন, মঠবাড়িয়া উপজেলায় ১৪৫ জন, কাউখালী উপজেলায় ৪০ জন, নেছারাবাদ উপজেলায় ৫৪ জন, নাজিরপুর উপজেলায় ৩৪ এবং ইন্দুরকানী উপজেলায় ২২ জন রয়েছেন।

জেলায় এখন পর্যন্ত ৩১৫১ টি স্যাম্পল সংগ্রহ করে পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে নেগিটিভ ২০৫১, আর পেন্ডিং রয়েছেন ৫৫১ জন। এছাড়া মারা গেছেন ৭ জন। আর ৪৮১ জন পজিটিভ রোগীর মধ্য থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২২৩ জন।