পাথরঘাটায় সম্পত্তি দখলে ছোট বোনকে হত্যার চেষ্টায় হামলা

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ পাথরঘাটা উপজেলার কাঠালতলীর কালিবড়ি এলাকায় সম্পত্তি দখল করতে ছোট বোনকে হত্যার চেষ্টায় হামলা চালিয়েছেন বড় ভাই মুসা ও তার সহযোগীরা। গত রবিবার সকাল ৯ টায় এলাকার তালুকদার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

আহতের নাম হালিমা বেগম। তিনি ওই এলাকার হারুন মিয়ার স্ত্রী। বর্তমানে গুরুতর অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহতের স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে হালিমা বেগম এর সাথে তার বড় দু’ভাই ইব্রাহিম, মুসা সহ তাদের পরিবারের বিরোধ চলে আসছে।
হালিমা বেগমের পৈত্রিক ওয়ারিশ সম্পত্তি জবর দখল করতে ইব্রাহিম ও মুসা মরিয়া হয়ে উঠেছেন।

পাশাপাশি তুচ্ছ বিষয় নিয়ে ইব্রাহিম, মুসা ও তার সহযোগীরা হালিমা বেগম ও তার পরিবারকে বিভিন্ন ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়েও আসছেন।
হালিমা তার পর ওয়ারিশ সম্পত্তির দখলে গেলে ইব্রাহিম, মুসা ও তার সহযোগীরা প্রবেশে বাধা প্রদান করেন। বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানানো হলে হালিমার উপর ক্ষিপ্ত হন তারা।

ঘটনার দিন গত রবিবার সকালে সম্পত্তিতে দখল নিয়ে হালিমার সাথে বড় ভাই মুসা এবং বড় ভাই ইব্রাহিমের স্ত্রী সুরমার সাথে বাগ্বিতণ্ডা হয়।
এরই জের ধরে একপর্যায়ে মুসা ইব্রাহিমের স্ত্রী সুরমা এবং ইব্রাহিমের ছেলে আসিফ বাইজিদ সহ অজ্ঞাত নামা কয়েকজন ভাড়াটিয়া সন্ত্রাসী পরিকল্পিতভাবে হত্যার চেষ্টায় হালিমার ওপর হামলা চালায়।

হালিমাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে রক্তাক্ত করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, হামলার বিষয়টি শুনেছি। অভিযোগ দেয়া হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।