পাট শিল্প রক্ষা ও আধুনিকায়নের দাবিতে নগরীতে মানববন্ধন


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥  সোমবার সকাল ১১ টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে বাম গণতান্ত্রিক জোট, বরিশাল জেলা কমিটির আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সিপিবি’র সাধারণ সম্পাদক এবং বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সিপিবির সভাপতি অ্যাড. বিশ্বনাথ দাস মুন্সি, বাসদ মার্কসবাদীর জেলা আহবায়ক সাইদুর রহমান, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সদস্য অধ্যাপক বিরেন্দ্র রায়, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির সদস্য আরিফুর রহমান মিরাজ প্রমুখ।

মানববন্ধনটি পরিচালনা করেন সিবিপি সদস্য বিপ্লব দাশ।

এসময় বক্তারা বলেন, সরকার রাষ্ট্রয়াত্ত ২৬টি পাটকল বন্ধ করে দেওয়ার প্রক্রিয়া চালাচ্ছে। এই পাটকল বন্ধ না করে পাট শিল্পকে আরো আধুনিকায়ন করা হোক। পাটকল শিল্প যদি না থাকে তাহলে অনেক পাট শ্রমিক এবং পাট চাষি না খেয়ে মারা যাবেন। বাংলাদেশের প্রধান অর্থকরী ফসল ছিল পাট। সুতরাং পাটশিল্প বন্ধ না করে আধুনিকীরণের দাবি জানিয়েছেন বক্তারা।