পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, বরগুনার ৫টি সাংবাদিক সংগঠনের প্রতিবাদ

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০

বরগুনা প্রতিনিধি  ::

বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বরিশাল সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, দৈনিক মতবাদের বার্তা সম্পাদক সৈয়দ মেহেদী হাসানসহ বরিশালের ৫ সাংবাদিকের বিরুদ্ধে সাবেক ছাত্রদল নেতার দায়ের করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরগুনার ৪ টি সাংবাদিক সংগঠন ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি বরগুনা জেলা শাখা।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জিব দাশ জানান, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা জানাই এবং বরগুনা প্রেসক্লাবের পক্ষ থেকে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী করছি।

জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক সোহেল হাফিজ বলেন, দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিযোগিতা শুরু হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং মিথ্যা মামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তম‚লক শাস্তির দাবী করছি।

বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর মোঃ সালেহ বলেন, মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

বরগুনা জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান জানান, প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং মিথ্যা মামলাকারীদের শাস্তি দাবী করছি।

প্রসঙ্গত, পেশাদার সাংবাদিকদের ঘায়েল করতে বরিশালের একটি সংঘবদ্ধ চক্র কয়েকদিন পূর্বে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে। বরিশালের বিভিন্ন জেলা ও উপজেলার সাংবাদিকরা এর প্রতিবাদ জানিয়েছে এবং মামলা প্রত্যাহার না হলে বরিশাল বিভাগব্যাপি বিক্ষোভ সহ নাানা কর্মসূচী প্রদানের হুঁশিয়ারি জানিয়েছেন।

Sharing is caring!