পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ সদ্য ঘোষিত বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন একাংশের নেতারা। এসময় তারা ছাত্রত্বহীন আহ্বায়ক ও ছাত্রলীগের সক্রিয় কর্মীকে সদস্য সচিবের পদ প্রত্যাহারের পাশাপাশি বিতর্কিত কমিটি সংশোধন করে সৎ, যোগ্য, মেধাবী ও ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানান। রবিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে সদ্য ঘোষিত পলিটেকনিক ছাত্রদলের ১ নং যুগ্ম আহ্বায়ক যুবায়ের হোসেন জুয়েল এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এসময় নব গঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক সাবাব হোসেন, মো. শামীম ও তন্ময় ইসলামসহ আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সিনিয়র যুগ্ম আহ্বায়ক যুবায়ের ইসলাম জুয়েল বলেন, ‘বহুল প্রতীক্ষার পর গত ৭ জানুয়ারি সরকারি বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করে মহানগর কমিটি।

সদ্য ঘোষণা হওয়া ওই কমিটিতে সৎ, যোগ্য, ত্যাগী ও মেধাবী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। বরং ছাত্রত্ব নেই এবং ছাত্রলীগের সক্রিয় কর্মীদের কমিটির সর্বোচ্চ পদ দিয়ে মূল্যায়ন করা হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, ‘কমিটির আহ্বায়ক ফয়সালুর রহমান ইমনের ছাত্রত্ব নেই। তাছাড়া সদস্য সচিব আব্দুল্লাহ আল মিশন বরিশাল জেলা ছাত্রলীগের একজন সহ-সভাপতির সক্রিয় কর্মী। ইতিপূর্বে এদেরকে বিএনপি’র কোন আন্দোলন সংগ্রামে দেখা যায়নি। তাদের সাথে পলিটেকনিক ছাত্রদলের কোন সম্পর্ক নেই।

তাই হাস্যকর এবং বিতর্কিত এই পকেট কমিটি গঠন করায় আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কেননা বিতর্কিতদের ওপর আমরা দলীয় নেতাকর্মীরা কোন বিশ্বাস এবং আস্থা রাখতে পারছি না। তাই অবিলম্বে সদ্য ঘোষিত ছাত্রলীগের এই বিতর্কিত কমিটি বাতিল করে পুন:বিবেচনার দাবি জানান নেতাকর্মীরা।