পবিপ্রবিতে অন্তর্বর্তীকালীন ভিসি স্বদেশ চন্দ্র সামন্ত


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলরের (পবিপ্রবি) দায়িত্ব পেয়েছেন কৃষি অনুষদের জ্যেষ্ঠ ডিন ও রেজিস্ট্রার (অ. দা.) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। ভাইস-চ্যান্সেলরের (ভিসি) পদটি শূন্য থাকায় পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে তাকে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে তাকে ওই পদের দায়িত্ব দেয়া হয়েছে। ৬ জানুয়ারি বুধবার সন্ধ্যা ৬টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এক আদেশে তাকে ওই পদের দায়িত্ব দেয়া হয় বলে জানিয়েছেন পবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী রেজিস্ট্রার মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স।

 

এ বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ১৯৯০ সালের আগস্ট মাসে পটুয়াখালী কৃষি কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মধ্যে দিয়ে কর্মজীবন শুরু করেন। এর পর ১৯১৭ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে তিনি পবিপ্রবি’র রেজিস্ট্রার (অ. দা.) ছাড়াও পবিপ্রবি’র শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ, পবিপ্রবি, বিভিন্ন হলের প্রভোস্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার দুর্গাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় থেকে অনার্সসহ স্নাতকোত্তর এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ২০১৫ সালে পিএইচডি সম্পন্ন করেন। উল্লেখ্য, ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. মোঃ হারুনর রশিদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী এর মেয়াদ গত ৪ জানুয়ারি শেষ হয়েছে।