পদ্মা সেতু দেখিয়ে সরকার ক্ষমতা দখলে রাখতে চাচ্ছে- মজিবর রহমান সরোয়ার

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার সকালে নগরীর সদর রোডস্থ বিএনপি’র দলীয় কার্যালয়, অশ্বিনী কুমার হল চত্বর ও আগরপুর রোডে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে বরিশাল মহানগর, উত্তর এবং দক্ষিণ জেলা বিএনপি পৃথকভাবে এ কর্মসূচির আয়োজন করে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে মহানগর বিএনপি। এতে সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার।

এসময় তিনি তার বক্তৃতায় বলেন, ‘বর্তমান অবৈধ সরকার আইনের শাসন ও বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশটাকে কারাগার বানিয়ে রেখেছে। এ সরকার নির্বাচনে কারচুপি করে স্বৈরাচারী কায়দায় দেশ শাসনের মাধ্যমে জনগণকে আতঙ্কগ্রস্ত করে রেখেছে।
সরোয়ার বলেন, ‘দেশের মানুষকে নির্বাচনের বাইরে রেখে ভোটার বিহীন অবৈধ সরকার গণতন্ত্র রক্ষা করছে! এক পদ্মা সেতু দেখিয়ে দেশের জনগণের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে শেখ হাসিনা সরকার ক্ষমতা দখল করে দেশের অর্থ-সম্পদ ভাগ বাটোয়ারা করে লুটে পুটে খাচ্ছে।

 

তিনি আরও বলেন, ‘আজ দেশের প্রতিটি সীমান্তে এদেশের সাধারণ মানুষগুলোকে পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। কিন্তু সরকার শুধুমাত্র তার গদি রক্ষা ও নিজের স্বার্থের জন্য কিছুই বলছে না। বিএনপি জনগণের পক্ষে গণতন্ত্রের কথা বলছে। এ কারণেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে মামলা দিয়ে, কারাগারে আটকে রেখে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে। এ অবৈধ সরকারের পতন ঘটাতে হবে। এজন্য বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি দেশের প্রতিটি মানুষকে নিজেদের ভোটের অধিকার ফিরে পেতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান সরোয়ার।

এসময় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সহ-সভাপতি সৈয়দ আহসান কবির হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর প্রমুখ। এর আগে সকাল সাড়ে ১০টায় একই দাবিতে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হল চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এবায়দুল হক চান।

 


এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, উজিরপুর উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মান্নান মাস্টার, পৌর বিএনপি’র সভাপতি শহিদুল ইসলাম, কোতয়ালী বিএনপি’র সহ-সভাপতি নুরুল আমিন, জেলা মহিলা দল নেত্রী অধ্যাপক ফারজানা আক্তার তিথি, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচ.এম তসলিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। এছাড়া সকাল সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বরিশাল উত্তর জেলা বিএনপি। এতে সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ। এছাড়া অন্যান্যদের মধ্যে উত্তর জেলার নুরুল আলম রাজু, বেলায়েত জমাদ্দার, স.ম. হুমায়ুন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সুজন, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান খান সজল প্রমুখ বক্তব্য রাখেন।