পদোন্নতি সংক্রান্ত পরীক্ষা পরিচালনায় পরীক্ষার্থীদের সাথে বিএমপির ভিডিও কনফারেন্স

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

স্টাফ রিপোর্টার ‍::
বাংলাদেশ পুলিশের অধঃস্তন অফিসারদের ২০২০ সালের বিভাগীয় পদোন্নতি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে গ্রহণ, কেন্দ্রীয় মেধা তালিকা প্রণয়ন, কেন্দ্রীয়ভাবে পদোন্নতি সংক্রান্ত পরীক্ষা পরিচালনার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিভাগীয় পদোন্নতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিফিং কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
ভিডিও কনফারেন্স উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) সহ বিএমপি’র শীর্ষ কর্মকর্তাগণ ও বিভাগীয় পদোন্নতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা বরিশাল বিএম কলেজ অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন।
ভিপিডও কনফারেন্সে পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিশেষ ব্রিফিংএ পুলিশের আইজিপি বলেন, ‘শত বছরের নিয়ম ভেঙে বহু পরিবর্তনের পরে আমরা আরও স্বচ্ছতার ভিত্তিতে যোগ্য পুলিশ অফিসার নির্বাচন পদ্ধতি হাতে নিয়েছি। এমসি কিউ’র মাধ্যমে মেধা যাচাই-বাছাই শেষে চূড়ান্ত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে সেন্ট্রাল মেধাতালিকায় যারা শীর্ষে থাকবেন, তাদেরকে বিভিন্ন ইউনিটে শূন্য পদে পোস্টিং দেয়া হবে। সুতরাং মেধাবীদের জন্য এ এক বিশাল সুযোগ। তাছাড়া এ সিদ্ধান্তের কারণে পদোন্নতি সংক্রান্ত জটিলতা আর থাকছে না।
এসময় বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) বলেন, ‘মুক্তিযুদ্ধ থেকেই আমরা পরীক্ষিত সৈনিক। মেধার ভিত্তিতে এই বিশুদ্ধ পরীক্ষা পদ্ধতির মাধ্যমে এএসআই, এসআই পর্যায়ক্রমে পদোন্নতি লাভের অগ্রহণযোগ্য বাধা ছিন্ন করে আরও গ্রহণযোগ্য, আস্থাশীল বাংলাদেশ পুলিশ বাহিনী হিসেবে দক্ষতার সাথে নির্ভেজাল সেবা নিশ্চিত করে তোমাদের নেতৃত্বে যেন বিশ্বের দরবারে একটি নিরাপদ বাংলাদেশ উপহার দিতে পারি।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন মজুমদার-পিপিএম, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) মো. জাহাঙ্গীর মল্লিক প্রমুখ।

Sharing is caring!