পটুয়াখালীতে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত : মোট আক্রান্ত ২৯০

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ পটুয়াখালী জেলায় আরও ৩০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে সাত বছরের একটি শিশু ও পাঁচজন নারী রয়েছেন। এ নিয়ে পটুয়াখালী জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ২৯০।

ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীার প্রতিবেদন পাওয়ার পর বৃহস্পতিবার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজন নারীর বয়স ২৫ থেকে ৫৭ বছর। অপর ২৪ জন পুরুষের বয়স ২১ থেকে ৬৫ বছরের মধ্যে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ১৬ জন, মির্জাগঞ্জ উপজেলার ৪ জন, বাউফল উপজেলার ৩ জন, গলাচিপা উপজেলার ৪ জন, কলাপাড়ার ২ জন ও দশমিনা উপজেলার ১ জন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে জেলায় এ পর্যন্ত ১৬ জন মারা গেছেন। তাঁদের মধ্যে বাউফলে সাতজন, দুমকিতে দুজন, কলাপাড়ায় দুজন, সদর উপজেলায় দুজন এবং গলাচিপা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় একজন করে প্রাণ হারিয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, এ পর্যন্ত জেলায় ৩ হাজার ৭২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ২০০ জনের পরীার প্রতিবেদন এসেছে। প্রতিবেদনে ২৯০টি পজিটিভ এসেছে। এঁদের মধ্যে মারা গেছেন ১৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫২ জন।