পটুয়াখালীতে দেশীয় অস্ত্র, ট্রাকসহ ৩ ডাকাত গ্রেফতার

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০
ডাকাত

স্টাফ রিপোর্টার ॥ পটুয়াখালী ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে ‘আন্তঃজেলা ডাকাত চক্রের তিন সদস্য’কে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের পটুয়াখালী সদর উপজেলাধীন আউলিয়াপুর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- গলাচিপা উপজেলার আমখোলা গ্রামের মো. ইয়াকুব মৃধা (৪০), একই উপজেলার বাঁশবুনিয়া গ্রামের মো. অসীম ওরফে ওয়াসিম মোল্লা (৪৫) ও বরগুনা জেলার আমতলী উপজেলার চিলা গ্রামের মো. রুহুল আমিন (৪২)। পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আউলিয়াপুর এলাকায় অভিযান চালায়। তারা ঘটনাস্থলে উপস্থিত হলে কিছু লোক রাস্তার ওপর থেমে থাকা একটি ট্রাকের কাছ থেকে দৌড়ে পালানোর চেষ্টা করলে তিন ডাকাত ধরা পড়ে। বাকিরা পালিয়ে যায়।

তাদের কাছ থেকে ডাকাতির জন্যে ব্যবহৃত একটি ট্রাক, একটি ছোরা, দুটি চাপাতি, একটি রামদা, একটি দেশি দা, তালা কাটার যন্ত্র ও স্লাইস রেঞ্জ উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা গত ১৫ জুন খুলনা শহরের একটি দোকানে ডাকাতি করার কথা স্বীকার করেছেন উল্লেখ করে পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা একটি সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়ে বলেছে দেশের বিভিন্ন জেলায় তারা ডাকাতি করে থাকে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের মধ্যে ইয়াকুবের নামে একজনের বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় খুনসহ ডাকাতির মামলা রয়েছে। এছাড়াও তার নামে দেশের বিভিন্ন থানায় মোট সাতটি চুরি/ডাকাতি মামলা বিচারাধীন রয়েছে।