নেহালগঞ্জে দুটি অবৈধ ড্রেজার ধ্বংস করলো উপজেলা প্রশাসন

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের চর নেহালগঞ্জের চাষি পতাং আদর্শ গ্রাম এলাকায় দুটি অবৈধ ড্রেজার ধ্বংস করেছেন উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট। বুধবার দুপুরে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের নেতৃত্বে এই মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এতে সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই অবৈধ ড্রেজার দুটি জব্দ করা হয়। তবে এসময় সেখানে কাউকে খুঁজে পাওয়া যায়নি। এ কারণে পরবর্তীতে জব্দকৃত ড্রেজার দুটি ধ্বংস করা হয়েছে।

বরিশাল সদর উপজেলা পরিষদ সূত্রে জানাগেছে, অবৈধভাবে বালু উত্তোলন রোধে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে আসছে উপজেলা প্রশাসন। এ পর্যন্ত গত চার মাসে মোবাইল কোর্টের মাধ্যমে ৮টি ড্রেজার জব্দ করেছেন তারা। এর পাশাপাশি তিন জনকে কারাদ- ও এক লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর ধারাবাহিকতায় বুধবার অভিযান চালিয়ে ওই দুটি ড্রেজার জব্দ এবং পরবর্তীতে তা ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান।

Sharing is caring!