অগ্নিকাণ্ডে বাড়ি-গবাদিপশু পুড়ে ছাই

প্রকাশিত: ৬:৩৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯

নাটোর সদর উপজেলার নেপালদিঘী গ্রামে অগ্নিকাণ্ডে ৪টি বাড়ির ৫টি ঘরসহ গবাদিপশু ও পাটসহ কৃষি পণ্য পুড়ে ছাই হয়ে গেছে। গ্রামবাসীর ঘণ্টাব্যাপী চেষ্টায় ফায়ার সার্ভিস কর্মীরা পৌছার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

এলাকাবাসী জানায়, নেপালদিঘী গ্রামের হুসেন আলীর ছেলে জহিরের ঘর থেকে রাত সোয়া ১ টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। ঘরগুলোতে শুকনো পাট ও পাট শোলা থাকায় তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুনে নেপালদিঘী গ্রামের মৃত আয়চাঁন এর ছেলে হুসেন আলী ও তার ৩ সন্তান জহির, মহির ও জসিমের ৪টি বাড়ির ৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘরে থাকা প্রায় ৫ বিঘা জমির শুকনো পাট, নগদ ৭৫ হাজার টাকা, ২টি ছাগলসহ কৃষি পণ্য চাউল সম্পূর্ণ পুড়ে গেছে। এরপর থেকে তারা খোলা আকাশের নিচে বসবাস করছে।

নাটোর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আখতার হামিদ খান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার বানু জানান, সংবাদ পাওয়ার পরই ঘটনাস্থলে উপজেলা প্রকল্প কর্মকর্তাকে পাঠানো হয়েছে। আপাতত ক্ষতিগ্রস্থদের শুকনো খাবার ও আনুষঙ্গিক কিছু সহায়তা করা হচ্ছে। তবে পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে তাদের অনুদান প্রদান করা হবে।

Sharing is caring!