নলছিটিতে ডিআইজির মতবিনিময় সভা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

নলছিটি প্রতিনিধি ॥ ঝালকাঠির নলছিটিতে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের (বিপিএম(বার) পিপিএম) সঙ্গে নলছিটির বিশিষ্টজনদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কর্তৃক মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে ও ইভটিজিং প্রতিরোধে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নলছিটি থানা পুলিশ এ মতবিনিময় সভার আয়োজন করে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, সন্ত্রাস ও মাদক মুক্ত রাখতে আমরা কাজ করছি। আপনার এলাকা ঠিক রাখতে হলে পুলিশকে তথ্য দিতে হবে। পুলিশ চাচ্ছে আপনারদের সমস্যা তুলে এনে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে। এ জন্য বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। খারাপ লোকের তথ্য সরাসরি পুলিশকে দিতে না পারলেও আপনার নিকটস্থ পুলিশের অভিযোগ বাক্সে লিখে জানান। আপনার নাম পরিচয় গোপন রাখা হবে। নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, নলছিটির নবনির্বাচিত পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান ও কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার মজিবুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, নলছিটি থানার ওসি আলী আহমেদ ও পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার। অনুষ্ঠান শেষে ন্বেচ্ছায় আত্মসমর্পণকারী পাঁচ মাদক ব্যবসায়ীকে সেলাই মেশিনসহ বিভিন্ন উপহার তুলে দেন ডিআইজি।

 

এর আগে নলছিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবা প্রদানের জন্য হেল্প ডেস্ক উদ্বোধন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। ফলক উন্মোচন, বেলুন ও পায়রা উড়িয়ে হেল্প ডেস্কের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, নলছিটির উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, নলছিটি থানার ওসি আলী আহমেদ ও থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার। একজন নারী পুলিশ কর্মকর্তা হেল্প ডেস্কের দায়িত্বে থাকবেন। তিনি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের অভিযোগ গুরুত্বসহকারে শুনে ব্যবস্থা নিবেন।