নলছিটিতে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদকের অপসারণ দাবি


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

আককাস সিকদার, ঝালকাঠি প্রতিনিধি ::

অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাত ও অশালীন আচরণের অভিযোগে ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান সিকদারকে দলীয় পদ থেকে অপসারণের দাবি জানানো হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। এর আগে গত ৭ সেপ্টেম্বর একই অভিযোগে ইউনিয়ন পরিষদের সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। পরে তারা জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরসহ উপজেলা নেতৃবৃন্দের কাছে এ দাবি জানিয়ে লিখিত অভিযোগ দেন।

সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন মাষ্টার অভিযোগ করেন, সুবিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান সিকদার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ক্ষমতার অপব্যবহার করে নানা অনিয়নম ও দুর্নীতি করে আসছেন। দলের লোকজনকে উপেক্ষা করে বিএনপি-জামায়াতের লোকদের বিভিন্ন কাজে প্রধান্য দিচ্ছেন। ইউনিয়নের বিভিন্ন প্রকল্পের কোন কাজ না করেই লাখ লাখ টাকা আত্মসাত করেন আবদুল মান্নান। তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে অবস্থান সুযোগ পেলেই হয়রানি করে আসছেন বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। গত পাঁচ বছর ধরে তাঁর যন্ত্রণায় অতিষ্ট আওয়ামী লীগ নেতৃবৃন্দ দুর্নীতিবাজ মান্নান সিকদারকে দল থেকে বহিস্কারের দাবি জানান।

অভিযোগ অস্বুীকার করে ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান সিকদার জানান, অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় মিথ্যা তথ্য তুলে ধরে তাঁর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। এর পেছনে অন্য কোন কারণ আছে বলেও জানান তিনি।