নরসিংদীতে একদিনে ১৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

গত ২৪ ঘণ্টায় জাতীয় রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষা করে যে ১৮২ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে তার ১৬ জনই নরসিংদী জেলার। এর মধ্যে এক জন সাংবাদিকও আছেন।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন আজ সোমবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে ওই জেলায় মোট ২০ জন করোনায় আক্রান্ত হলেন বলেও জানান তিনি।

সিভিল সার্জন জানান, করোনার উপসর্গ থাকা ২৮ জনের নমুনা সংগ্রহ করে গতকাল রোববার আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে আজ জানানো হয় যে, ১৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

আক্রান্ত ১৬ জনের মধ্যে এক জন সাংবাদিক আছেন বলেও জানান সিভিল সার্জন।

গত ৮ এপ্রিল নরসিংদী সদর হাসপাতালের এক মালির প্রথম করোনা ধরা পড়ে। এরপর ওই মালির স্ত্রী ও তিন সন্তান এবং হাসপাতালটির পাঁচ চিকিৎসক ও সেবিকাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

সিভিল সার্জন জানান, ওই মালির সংস্পর্শে আসা হাসপাতালের ১১ কর্মকর্তা-কর্মচারীর নমুনাও গতকাল পাঠানো হয়েছিল। কিন্তু মালির স্ত্রীর করোনা পজিটিভ আসলেও তাদের কারো করোনা ধরা পড়েনি।

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

 

Sharing is caring!