নতুন ৪ জনসহ ৫০ মৃত্যু, আরো শনাক্ত ২১৯ জন

প্রকাশিত: 9:30 AM, April 15, 2020

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫০ জনে। এসময়ের নতুন শনাক্ত হয়েছেন আরো ২১৯ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩১ জনে। নতুন করে ৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৪৯ জন।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

শুরুতেই স্বাস্থ্যমন্ত্রী সিলেটে করোনায় আক্রান্ত হয়ে ডা. মঈনউদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন বলে জানান মন্ত্রী।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ব্রিফিংয়ে বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ৪ জনের মধ্যে ২ জনের বয়স ৭০ এর বেশি। যে চিকিৎসকের মৃত্যু হয়েছে তার বয়স ৫০ বছর। আরেকজনের বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে। তিনি ক্যান্সার আক্রান্ত ছিলেন। এদের মধ্যে পুরুষ ৩ জন, নারী ১ জন। ২৪ ঘণ্টায় ২০৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে, এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৭৪০ জনের। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮টি। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১ জন। বর্তমানে আছেন ৪৩৩ জন।

Share Button