নগরীর সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ করলো ওয়ার্ল্ড ভিশন

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যক্তিগত সুরক্ষার জন্য নগরীর ত্রিশজন সাংবাদিকদের মাঝে জীবাণু প্রতিরোধক নিরাপত্তা সামগ্রী (পিপিই) বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ওয়ার্ল্ড ভিশন। সোমবার (২৪ আগস্ট) বেলা ১ টায় বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটির শাখা কার্যালয়ে এ আয়োজন সম্পন্ন হয়।

আয়োজনে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশনের বরিশাল আঞ্চলিক কার্যালয় (এপি ক্লাস্টার) ম্যানেজার স্বপন মন্ডল, প্রতিষ্ঠানটির স্পন্সরশীপ অফিসার চার্চিল দাশ, বেসরকারি উন্নয়ন সংস্থা ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী সোহানুর রহমান সহ অন্যান্যরা।

এসময় ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তারা বলেন,‘করোনাকালীন সময়ে সম্মুখ যোদ্ধা হিসেবে সাংবাদিকেরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। তাদের তৎপরতার কারণে করোনা বিষয়ক বিভিন্ন তথ্য সকলের কাছে পৌঁছাচ্ছে বিধায় বৃদ্ধি পাচ্ছে সামাজিক সচেতনতা। যা অদৃশ্য শত্রু করোনা জীবাণুর বিরুদ্ধে যুদ্ধে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই কর্মকা-কে সম্মান জানাতেই আমাদের এই আয়োজন’।

এসময় তারা জানান, বরিশাল নগরীতে বসবাসরত ও করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ৮৩৬ টি পরিবারকে তারা নগদ পাঁচ হাজার টাকা করে সাহায্য প্রদান করা হয়েছে। এছাড়া ক্ষুদ্র ও স্বল্প আয়ের পরিবারের ৮০০ শিশুর মাঝে চিত্ত বিনোদন ও সৃজনশীলতা বৃদ্ধি করে করোনা পরিস্থিতিতে বাড়িতে অবস্থান করার জন্য বিশেষ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

এছাড়া মহামারির এই সময়ে যারা করোনা পরিস্থিতি মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করছেন সেইসব চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকদের মাঝে সুরক্ষা সামগ্রী পৌঁছে দেবার চেষ্টা করছেন তারা। এরই ধারাবাহিকতায় বরিশাল নগরীর সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ করা হয়।