নগরীর কুমিল্লা ও ফকির চাঁন বেকারিকে জরিমানা

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১
ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার ॥ নগরীর চকবাজার এলাকায় দুটি বেকারি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসন। এসময় প্রতিষ্ঠান দুটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন মোবাইল কোর্টে এ জরিমানার আদেশ দেন। জরিমানা দেয়া প্রতিষ্ঠান দুটি হল- চকবাজার সড়কের কুমিল্লা বেকারি ও হাজি ফকির চাঁন বেকারি।

মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও নিষিদ্ধ উপায়ে খাদ্য উৎপাদন, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মোড়কজাত পণ্যের বিধিবিধান না মেনে পণ্য উৎপাদন ও বিক্রয়ের অপরাধে ওই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তথ্য নিশ্চিত করে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন বলেন, ‘জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার এর নির্দেশে তারা এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় আইন-শৃঙ্খলা ও গণসচেনতনতা কার্যক্রম পরিচালনায় সহায়তা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন।