নগরীতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতার জন্মদিন উদযাপন

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ যথাযোগ্য মর্যাদায় বরিশাল নগরীতে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০ তম জন্মদিন। এ উপলক্ষে আলোচনা সভা, আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ এবং দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়।
কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠান উপভোগ করা হয়। পরে বরিশাল জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের যৌথ আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। পরে বরিশাল জেলার ৬৬ জন দরিদ্র অসহায় নারীর মাঝে সেলাই মেশিন ও ২০ জন নারীকে ২ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আলোচনা সভা ও সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম-বিপিএম (বার) বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোখতার হোসেন-পিপিএম, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ মজুমদার, জেলা প্রশাসন কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, সংস্কৃতিজন এসএম ইকবাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী প্রমুখ।

পরে জেলা প্রশাসনের আয়োজনে নগরীর কালেক্টরেট জামে মসজিদে বাদ জোহর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!