নগরীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘরসহ ৪ প্রতিষ্ঠান ভস্মীভূত

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ নগরীর নিউ সদরঘাট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বসতঘরসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। রোববার (২ আগস্ট দুপুর সোয়া ২টার দিকে ওই এলাকার আমানত শাহ্ জামে মসজিদের বিপরীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে এতে ১৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয় কাউন্সিলরের। খবর বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যান্য জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বরিশাল সদর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার ইউনুস আলী তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সর্ট সার্কিটের মাধ্যমে স্থানীয় সার্ভেয়ার হাবিবুর রহমান তুষারের লেপতোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী আশিকের মোবাইলের দোকান, বাচ্চু হাওলাদারের চায়ের দোকান ও বসতঘর পুড়ে যায়।

স্টেশন অফিসার ইউনুস আলী বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর খান মো. জামাল হুসাইন দাবি করেছেন, ‘আগুনে প্রায় ১০ লক্ষ টাকার লেপতোষক, লক্ষাধিক টাকার সামাইল সামগ্রী, চায়ের দোকানের চল্লিশ হাজার টাকার সামগ্রী ও একটি বসত ঘরের পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তাছাড়া খবর পেয়ে জেলা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন।

Sharing is caring!