নগরীতে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

স্টাফ রিপোর্টার ::

কেক কাটা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে বরিশালে আওয়ামী লীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা ও মহানগর যুবলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচির সূচনা হয়।

এরপর সকাল ৯টায় দলীয় কার্যালয়ের পাশে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগের বরিশাল জেলা, মহানগরসহ বিভিন্ন ওয়ার্ড এবং উপজেলা কমিটির নেতা-কর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে বেলুন-ফেস্টুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।


এরপর সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ষ অনুযায়ী ৪৮ পাউন্ড কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন জেলা ও মহানগর যুবলীগ।

পরে সকাল ১১টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সভাপতি মো. জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মো. ইউনুস।
প্রধান বক্তা তালুকদার মো. ইউনুস বলেন, ‘ওরা সেদিন বঙ্গবন্ধুসহ যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিকেও হত্যা করেছিলো। ওরা চেয়েছিলো এ দেশ থেকে বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের প্রাণপণ চেষ্টায় সেই আদর্শ প্রতিষ্ঠিত করতে আমাদের জননেত্রী এগিয়ে যাচ্ছেন।


তিনি বলেন, ‘আমরা ক্ষমতায় আছি, আবার ক্ষমতায় থাকবো, সেটা বড় কথা নয়। প্রধানমন্ত্রী দলের নেতা-কর্মীদের যে নির্দেশনা দিবেন প্রত্যেকটি নেতা-কর্মীদের তা মেনে সামনের দিকে এগোতে হবে। আওয়ামী লীগে অনেক সুবিধাভোগী ঢুকে পড়েছে। তাই আপনারা সবাই সজাগ থাকবেন। আওয়ামী লীগে কোন সুবিধাভোগীর স্থান নেই।
বিএনপি’র সমালোচনা করে তালুকদার মো. ইউনুস বলেন, ‘কেহ কেহ বলছে তারা নাকি আমাদের ক্ষমতাচ্যুত করবে। যারা আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার কথা বলছে তারা নিজেরাই রাস্তায় নামতে পারে না। এসময় আওয়ামী লীগ তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি’র নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সাধারণ মানুষের হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।


আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন, বিসিসি’র প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, মহানগর যুবলীগ নেতা ও বিসিসি’র প্যানেল মেয়র এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তারিক বিন ইসলাম, মহানগর যুবলীগ নেতা শেখ আরাফাত জামান বাবু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ফিরোজ, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক জগলুল হয়দার শাহিন খান, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস প্রমুখ।