নগরীতে পাল্টা পাল্টি কর্মসূচিতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

যুব সমাবেশ, আনন্দ র‌্যালি ও কেক কাটাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে বরিশালে জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টায় অশ্বিনী কুমার হল চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন কর্মসূচির আয়োজন করে দক্ষিণ জেলা যুবদলের একাংশ। এতে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা যুবদলের সভাপতি এ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম শাহিন, জেলা যুবদলের সহ-সভাপতি মামুন রেজা খান, যুগ্ম সম্পাদক উলফৎ রানা রুবেল। এছাড়া অনুষ্ঠান সঞ্চালনা করেন দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ উদ্দিন বাবলু।

এর আগে অতিথিবৃন্দ অশ্বিনী কুমার হল চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্র্ণাঢ্য কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবদলের পক্ষ থেকে সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে কারাবরণ করা যুবদলের প্রায় তিনশত নেতা-কর্মীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়াও দক্ষিণ জেলা যুবদলের পক্ষ থেকে দলের অসচ্ছল নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের মাঝে সেলাই মেশিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন নেতৃবৃন্দ।
এর আগে সকাল সাড়ে ১০টায় বরিশাল জেলা যুবদল (দক্ষিণ) এর সাধারণ সম্পাদক এইচ.এম তছলিম উদ্দিনের নেতৃত্বে নগরীর বগুড়া রোডস্থ চৈতন্য স্কুলের সামনে থেকে বর্ণাঢ্য রালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

 


পরে কেক কেটে বর্র্ষপূর্তি উদযাপন করে দক্ষিণ জেলা যুবদল। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, মহানগর বিএনপি’র সহ-সভাপতি মনিরুল আহসান মমনির, মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মীর জাহিদুল কবীর জাহিদ, জেলা যুবদলের সহ-সভাপতি খসরুল আলম তপন, সলাউদ্দিন নাহিদ, এ্যাডভোকেট আজাদ হোসেন প্রমুখ।

এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব সমাবেশ করেছে মহানগর যুবদল। কমিটির সভাপতি আখতারুজ্জামান শামীম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, সাজ্জাদ হোসেন, এ্যাডভোকেট মাজহারুল হক জাহান প্রমুখ।
মহানগর যুবদলের যুব সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিল বের করা হয়। যা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

অপরদিকে যুবদলের প্রতিষ্ঠাবার্র্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করেছে বরিশাল উত্তর জেলা যুবদল। যুবদল নেতা ও বরিশাল জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সুজন এর নেতৃত্বে বের হওয়া র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উত্তর জেলা যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা র‌্যালি এবং আলোচনা সভায় অংশ নেন।

Sharing is caring!