নগরীতে পাঁচ প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে ভোক্তা অধিকার সংরক্ষণ ও বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়েছে। এসময় পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার সকালে নগরীর বাজার রোড ও সদর রোডস্থ কাকলীর মোড় এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা’র মোবাইল কোর্ট এ জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানিয়েছেন, ‘নগরীর বাজার রোড ও কাকলীর মোড় এলাকায় নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন তিনি। এসময় বাজার রোড এলাকায় অভিযানকালে বিশ^নাথ সাহা স্টোর্স নামক ব্যবসায়িক প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি মেসার্স পাক স্টোর্স, মোহনাতীর্থ ভান্ডার, মাতৃভান্ডার এবং সকাল সন্ধ্যা স্টোর্স নামক ব্যবসায়িক প্রতিষ্ঠানে পণ্যের মোড়কে সংশ্লিষ্ট পণ্যের ওজন, ব্যবহার বিধি, সর্বোচ্চ বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে উল্লেখ না থাকায় একই আইনে চারটি প্রতিষ্ঠানকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। জেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত মোবাইল কোর্টে প্রসিকিউশন করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা।