নগরীতে আন্তঃজেলা চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার : চোরাই মোবাইল-রিচার্জ কার্ড উদ্ধার

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ নগরীতে ব্যবসা প্রতিষ্ঠান থেকে চুরি যাওয়া মোবাইল সেট ও রিচার্জ কার্ডসহ আন্তঃজেলা চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে চারজন আন্তঃজেলা চোর চক্রের সদস্য এবং অপর তিনজন তাদের সহযোগী। তাদের কাছ থেকে দুটি নোকিয়া মোবাইল সেট এবং ছয় হাজার ৬৭০ টাকা মূল্যের রিচার্জ কার্ড উদ্ধার করা হয়েছে।

চোর চক্রের গ্রেফতারকৃত সদস্যরা হলেন- অপু শিকদার (২৫), মোহাম্মদ তুহিন রহমান (২৪), মোহাম্মদ নজরুল ইসলাম রাজন (২৯), মো. সেলিম ওরফে শান্ত হাওলাদার (২৪), শফিকুল ইসলাম শাহিন, সমির দত্ত (৬০) ও জয় সাহা (২৪)।

তথ্য নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) খাইরুল আলম জানিয়েছেন, ‘গত ২ ও ৩ জুলাই কাউনিয়া থানাধীন ভাটিখানা বাজারের চন্দ্র পাড়া প্রথম গলির একটি স্টেশনারি দোকানে চুরি সংঘটিত হয়।

এসময় দোকান থেকে দুটি নোকিয়া মোবাইল সেট, নগদ ১৫ হাজার টাকা এবং সাত হাজার টাকা মূল্যের রিচার্জ কার্ড চুরি করে সংঘবদ্ধ চোর চক্র।
এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকান মালিক বাদী হয়ে কাউনিয়া থানায় মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে বিশেষ অভিযানে নামে মহানগরীর কাউনিয়া থানা পুলিশ।

প্রথমেই তারা সন্দেহজনকভাবে আটক করে পেশাদার চোর অপু সিকদার, মোহাম্মদ তুহিন রহমান, মো. নজরুল ইসলাম রাজন ও মো. সেলিম ওরফে শান্ত হাওলাদারকে।

পরে জিজ্ঞাসাবাদের তাদের দেয়া তথ্য মতে নগরীর ফায়ার সার্ভিস কার্যালয়ের বিপরীতে ভোলা বোর্ডিং থেকে শফিকুল ইসলাম শাহিন নামের অপর একজনকে আটক করে তারা। এসময় তার কাছ থেকে চুরি হওয়া একটি মোবাইল সেট উদ্ধার পুলিশের আভিযানিক টিম।

পরবর্তীতে তৃতীয় দফায় নগরীর ফকিরবাড়ী রোডস্থ পপুলার ফার্মেসি থেকে সমির দত্তকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ছয় হাজার ৬৭০ টাকা মূল্যের রিচার্জ কার্ড এবং স্ব রোড নতুন বাকলার পিছন থেকে অপর নোকিয়া সেটসহ জয় সাহাকে আটক করে পুলিশ।

পুলিশের ডিসি খাইরুল আলম আরও জানান, ‘পুলিশি অভিযানে পেশাদার চোর চক্রের চার সদস্য এবং চোরাই মালামাল নিজ হেফাজতে রাখার অপরাধে তাদের তিন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদেরকে চুরি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Sharing is caring!