দেশে ২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার কমলেও মৃত্যু বেড়েছে


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

বার্তা ডেস্ক ::

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। মঙ্গলবার যা ছিলো ১২ দশমিক ৫৭ শতাংশ বুধবার সেটা কমে হয়েছে ১১ দশমিক ৯৩ শতাংশ। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৯ জন। যা গতকাল ছিল ১৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ হাজার ৬৮৭টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫২৪টি নমুনা। এরমধ্যে ১ হাজার ৭৩৩ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আর এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭১৫ জন।

বুধবার ( ১১ নভেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১৯ জন। এদের মধ্যে ১৬ জন পুরুষ ও ৩ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১২৭ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৭১৯ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৭ দশমিক ০২ শতাংশ এবং ১ হাজার ৪০৮ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২২ দশমিক ৯৮ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭১৫ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ১৩১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৬৭ শতাংশ।