দুই পাটকল শ্রমিক নেতার নিঃশ্বর্তে মুক্তির দাবিতে নগরীতে মানববন্ধন

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ গতকাল বুধবার সকাল ১১ টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে গণসংহতি সংগঠন জেলা কমিটির আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলার আহবায়ক দেওয়ান আবদুর রশিদ নিলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সদস্য তারিকুর রহমান মিরাজ, ইয়াসমিন সুলতানা, ইউসিএল এর বরিশাল জেলা শাখার আহবায়ক সাইদুর রহমান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক দুলাল মজুমদার প্রমুখ।

বক্তারা বলেন, সরকার রাষ্ট্রায়ত্ব ২৬টি পাটকল বন্ধ করে দেওয়ার পাঁয়তারা চালাচ্ছে। ৫০ হাজার শ্রমিক এবং তার পরিবারের লাখ লাখ লোক এই পাটকলের উপার্যনের উপর নির্ভর করে এবং তাদের জীবন জীবিকা চলছে। এ সরকার গণবিরোধী ও শ্রমিক বিরোধী সিদ্ধান্ত নিয়েছে। তাই পাটকল বন্ধের প্রতিবাদে যখন শ্রমিকরা আন্দোলনে নেমেছেন তখন সরকার এই আন্দোলন থামিয়ে দিতে শ্রমিকদের নানা হয়রানি এবং হেনস্থা করছে। রাস্তা থেকে সাদা পোশাকের লোকেরা দুই শ্রমিক নুরুল ইসলাম ও ওলিউর রহমান কে তুলে নিয়ে গেছে। কিন্তু গত ৬ জুলাই তাদের তুলে নিয়েও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ ঘটনা অস্বীকার করেন। পরবর্তীতে এক প্রকার চাপের মুখে তাদের গ্রেফতার দেখানো হয়।

অবিলম্বে এদের মুক্তির দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

Sharing is caring!