দুই দিন ধরে ঘরের মধ্যেই পড়েছিলে‍া বৃদ্ধের লাশ

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

এসবি মিলন, লালমোহন (ভোলা) প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে সৈয়দ মাঝি (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যুর পর লাশ দুই দিন ধরে ঘরের মধ্যে পড়ে থাকলেও তাকে দেখতে যাননি প্রিয়তমা স্ত্রী এবং একমাত্র পুত্র সরকারী কর্মকর্তা। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, গত বৃহস্পতিবার সকালে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের বিশ্বাসের পাড় এলাকায় নিজ ঘরের মধ্যে কীটনাশক পান করে আত্মহত্যা করেন তিনি। এর পর প্রায় দুই দিন ধরে লাশ ঘরের মধ্যে পড়ে থাকলেও কেউ এগিয়ে না যাওয়ায় শুক্রবার রাত ১২টার দিকে এসআই আবুল কালাম লাশটি উদ্ধার করেন।

লালমোহন থানার এস আই আবুল কালাম জানান, মৃত সৈয়দ মাঝির একমাত্র ছেলে সুলতান আহামদ ভূমি অফিসের কানুনগো। তিনি সস্ত্রীক ঢাকায় থাকেন। কয়েক মাস ধরে বৃদ্ধের স্ত্রীও চলে গেছেন। ঘরে শুধু তিনি নিজে। এই অবস্থায় একরম নি:সঙ্গতায় ভুগছিলেন বৃদ্ধ সৈয়দ মাঝি। কিন্তু শেষ বয়সে একাকি থাকতে গিয়ে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন এবং বৃহস্পতিবার সকালে নিজ ঘরের মধ্যেই কীটনাশক পান করে মারা যান।

বিষয়টি টের পেয়েও প্রতিবেশীরা তাকে বাঁচাতে এগিয়ে যাননি। এমনকী মৃত্যুর পর দুই দিন ধরে নিজ ঘরের মধ্যে লাশ হয়ে পড়ে থাকলেও তার স্ত্রী ও ছেলে সুলতান আহামদ এলাকায় আসেননি। এক পর্যায়ে বৃদ্ধের ছেলে সুলতানের ফোন নম্বর সংগ্রহ করে তাকে কল দিলে, তিনি তার বাবার মৃত্যুর সংবাদ শুনে মোবাইল ফোন বন্ধ করে দেন।