দীর্ঘ মেয়াদি সুস্থতায় যোগ ব্যায়ামের বিকল্প নেই : বিএমপি কমিশনার

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) এর সময়োপযোগী পদক্ষেপ ও নির্দেশনায় সমৃদ্ধ হচ্ছে বিএমপি পরিবার। প্রাণঘাতী করোনার সময়েও তাঁর দিক নির্দেশনায় আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনার বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে প্রশংসার দাবি রাখছেন বিএমপি সদস্যরা। তবে প্রাণঘাতী এই ঘাতকের সাথে যুদ্ধ করতে গিয়ে আক্রান্তও হয়েছেন অনেক সদস্য। যারা আবার সুস্থ হয়ে কাজে ফিরতে শুরু করেছেন। তাই এই সংকটময় মুহূর্তে করোনা যোদ্ধাদের স্বাস্থ্য সচেতন হতে বলেছেন বিএমপি কমিশনার। নিয়মিত যোগ ব্যায়াম ও সুষম খাদ্য গ্রহণের পরামর্শ দিয়েছেন নগর পুলিশ প্রধান মো. শাহাবুদ্দিন খান।

তিনি বলেছেন, ‘সু-পরিকল্পিত পরিশ্রম ও সুষম খাবার না হলে শারীরিক সৌন্দর্য ও সুস্থতা নিয়ে কর্তব্য পালন নিশ্চিত হওয়া যায় না। নিয়মিত যোগ ব্যায়াম রোগবালাই প্রতিরোধ করে।

তিনি বলেন, ‘দীর্ঘ মেয়াদি সুস্থতায় যোগ ব্যায়ামের বিকল্প নেই। নিজের দেহবিন্যাস সুষম ও সু-গঠিত রেখে এই করোনাকাল মোকাবেলা করতে হবে। ইতিমধ্যেই বিএমপি কর্তৃক যথাযথ ব্যবস্থাগ্রহণ ও আন্তরিক তদারকি কার্যক্রম পরিচালনায় বিএমপি সদস্যরা একে একে কোভিড-১৯ বিজয়ী হতে চলছেন।’

বিএমপি কমিশনার আরও বলেন, ‘শারীরিক ও মানসিক উদ্যম নিয়ে কাজের গতি আরও বেগবান করতে, নিয়মিত শরীর চর্চার পাশাপাশি ফোর্স মেসে রোগ প্রতিরোধ ক্ষমতা বর্ধক সুষম ডায়েট মেন্যু, নিয়মিত স্বাস্থ্য সুরক্ষা পর্যবেক্ষণ আক্রান্ত সম্মুখ যোদ্ধাদের অনেককেই করোনা থেকে মুক্তি পেতে সহায়তা করেছে। যুদ্ধ জয়ের পাশাপাশি বিএমপি এসএএফ ও পিওএম একযোগে সোনালী আলোয় সম্মিলিত যোগ ব্যায়াম দিনভর কর্তব্য পালনে আরও উদ্যম যুগিয়েছে বলেন নগর পুলিশের এই কর্মকর্তা।

Sharing is caring!