দায়িত্ব না পেয়েই জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক তিনি!

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

খবর বিজ্ঞপ্তি ॥ দায়িত্ব না পেলেও নিজেকে জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাবি করছেন শ্রমিক নেতা মো. সাইফুল ইসলাম। দলের যে কোন অনুষ্ঠানেও নিজেকে ওই পদের নেতা হিসেবে প্রচার করছেন। যা নিয়ে ক্ষোভ এবং প্রতিবাদ জানিয়েছেন জেলা শ্রমিক দলের নেতৃবৃন্দ। তাদের দাবি সাইফুল ইসলাম সংগঠনের নির্বাচিত সদস্যও নন। এরপরেও মিথ্যা তথ্য দিয়ে গণমাধ্যমে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে নিজের নাম প্রকাশ করছেন।

বরিশাল জেলা শ্রমিক দলের প্যাডে এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে জেলা শ্রমিক দলের সহ-সভাপতি মো. আব্দুল হক, মো. মুজিবর রহমান, মো. সুলতান আহমেদ, সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের, মো. নেয়ামুল হক, কোতয়ালী শ্রমিক দলের সভাপতি মো. রফিকুল ইসলাম আকন ও সাধারণ সম্পাদক মো. বাবুল আকন বলেন, ‘২ জুলাই নগরীর পশ্চিম কাউনিয়া সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ট্রাক শ্রমিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বিএনপি’র যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার। ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন শ্রমিক নেতা মো. সাইফুল ইসলাম। যেখানে তিনি নিজেকে জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন এবং সেভাবেই পত্রিকায় তার নাম প্রকাশ পায়।

নেতৃবৃন্দ বলেন, ‘জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক বশির আহমেদ এর মৃত্যু হয়েছে গত ১ মার্চ। তার মৃত্যুর পরে ওই পদে নতুন করে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। তাছাড়া কমিটিতে সাইফুল ইসলামের আগে আরও ৮ জন সহ-সাধারণ সম্পাদক রয়েছেন। নিয়ম অনুযায়ী দায়িত্ব পেলে যিনি সিনিয়র তিনি পাবেন। তাই সাইফুল ইসলামের এমন কর্মকা-ের বিষয়ে নিন্দাও জানান নেতৃবৃন্দ।