দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নলছিটিতে তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

মো.এনায়েত করিম, নলছিটি প্রতিনিধি ::

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঝালকাঠির নলছিটিতে তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানাগেছে।

 

বহিষ্কৃতরা হলেন নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার হোসেন সালমান, যুগ্ম সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রবিন ও সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম তানভীর। কেন্দ্রীয় ছাত্রলীগ ৩০ নভেম্বর ওই তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করে ঝালকাঠি জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠায়।

 

জানাযায়, নলছিটির প্যালেস্টাইন ট্যাকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক মামুন কবিরকে ব্ল্যাকমেইলিং করে দাবিকৃত তিন লাখ টাকা চাঁদা না পেয়ে তাকে মারধর করা হয়। (গত ১৭ নভেম্বর রাতে শহরের স্টীমারঘাট থেকে তাকে তুলে নিয়ে কলবাড়ি এলাকায় মারধর করা হয়)। এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ চার জনের বিরুদ্ধে ১৯ নভেম্বর রাতে নলছিটি থানায় মামলা করেন ওই শিক্ষক ।

 

এ ঘটনায় ১৯ নভেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি মে. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এসএম. আলামিন এক চিঠিতে অভিযুক্তদের কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন। পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি জানতে পেরে ওই তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করে।