তালতলীতে স্কুল ছাত্রী হলো ১ ঘণ্টার উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

মোঃ জসিম উদ্দিন সিকদার, আমতলী প্রতিনিধি ::

বরগুনায় কন্যাশিশু দিবস উপলক্ষে ১০ম শ্রেণির স্কুল ছাত্রী এক ঘণ্টার জন্য তালতলী উপজেলা চেয়ারম্যান হয়েছে। বুধবার উপজেলা পরিষদের ‘‘পায়রা” হলে উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবীর জোমাদ্দার ১০ম শ্রেণির ছাত্রী সাদিয়া জাহান আনিকার কাছে এক ঘণ্টার প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন। এই এক ঘণ্টার জন্য তার অধীনস্থ হন উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা। পরে ফুলেল শুভেচ্ছা জানানো হয় তাকে।

সাদিয়া জাহান আনিকা প্রতীকী দায়িত্ব নিয়েই তালতলী উপজেলাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন। পরে তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধ সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়াও তালতলীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক, শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের সী বিচে শিশুদের একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেন। পাশাপাশি নিজের স্বপ্নের কথাও বলেন এই এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান।

‘শিশুর সাথে শিশুর তরে’ বিশ্ব গড়ি নতুন করে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য এই বে-সরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করে সিবিডিপি। পরে এক গোলটেবিল বৈঠকে নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধসহ করণীয় তুলে ধরেন বক্তারা।

এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যানের সকল প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যা শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

Sharing is caring!