ঝালকাঠিতে ৪৫ টাকা কেজিতে বিক্রি হবে চার হাজার কেজি পেঁয়াজ

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে যেন লাগাম নেই। প্রতিদিনই বাড়ছে পেঁয়াজের দাম। এ অবস্থায় বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ঝালকাঠিতে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

রোববার (১ ডিসেম্বর) দুপুর ১২টায় টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন ও পর্যবেক্ষণ করেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী। জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দুজন ডিলারের মাধ্যমে চার হাজার কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে।দাম বাড়ার পর এই প্রথম ঝালকাঠিতে খোলাবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হলো। এদিন দুপুর ১২টার আগে থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পেঁয়াজ কেনার জন্য ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা যায়। ট্রাক পৌঁছানোর সঙ্গে সঙ্গে পেঁয়াজ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, প্রথমবারের মতো ঝালকাঠিতে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হলো। প্রতিদিন জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চার হাজার কেজি পেঁয়াজ বিক্রি হবে। কেজিপ্রতি পেঁয়াজ ৪৫ টাকা দামে বিক্রি হবে। প্রত্যেক ক্রেতা এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। বিভিন্ন পয়েন্টে বিক্রি করতে দিলে অনিয়ম হতে পারে ভেবে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শুরু হয় পেঁয়াজ বিক্রি কার্যক্রম।

প্রসঙ্গত, ঝালকাঠিতে এখনো পেঁয়াজের কেজি ১৮০ থেকে ২০০ টাকা। দাম বাড়ার পর অনেকেই পেঁয়াজ কেনা বন্ধ করে দিয়েছেন। এ অবস্থায় টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু হওয়ায় কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন স্থানীয়রা।

Sharing is caring!