ঝালকাঠিতে মহিলা ইউপি সদস্যের ঘর থেকে সরকারি চাল উদ্ধার, ২ জনকে কারাদন্ড 

প্রকাশিত: ৩:২০ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২০
ঝালকাঠি: ঝালকাঠি জেলার রাজাপুরে মহিলা ইউপি সদস্যের ঘর থেকে ১০টাকা দরের ৬ বস্তা সরকারি চাল উদ্ধার পূর্বক ৭টি কার্ড জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে সরকারি চাল ক্রয়-বিক্রয়ের অপরাধে ইউপি সদস্যের শশুর ও ডিলারকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
এ বিষয় রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্ততে জানতে পারি যে, রাজাপুর উপজেলাধীন শুক্তাগড় ইউনিয়নের ঘিগড়া গ্রামের মহিলা ইউপি সদস্য ছনিয়া  আক্তারের শশুর হাসেন আলীর ঘরে বস্তা ভর্তি সরকারি চাল রয়েছে।
উক্ত সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে একদল পুলিশ নিয়ে ইউপি সদস্য ছনিয়া আক্তারের শশুর হাসেন আলীর ঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তার বসত ঘরে মজুদকৃত অবস্থায় ৬টি বস্তায় (৩০ কেজি করে) মোট ১৮০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। একই সাথে মহিলা ইউপি সদস্যের শশুর হাসেন আলীর কাছ থেকে ৭টি কার্ড জব্দ করা হয়।
এঘটনায়  মহিলা ইউপি সদস্যের শশুর হাসেন আলী ও শুক্তাগড় ইউনিয়নের ডিলার মাহাদি হাসানকে আটক করা হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাসেন আলী ১০ টাকা কেজি দরের সরকারি চাল (৩০ কেজির ওজনের) ৬টি বস্তায় ভর্তি ১৮০কেজি চাল শুক্তাগড় ইউনিয়নের তালিকাভূক্ত ডিলার মাহাদি হাসানের নিকট থেকে ক্রয় করেছে বলে ভ্রাম্যমান আদলতকে জানায়।
সরকারি চাল ক্রয়-বিক্রয়ের মাধ্যমে আত্মসাৎ করার অপরাধে  মহিলা ইউপি সদস্যের শশুর হাসেন আলী ও শুক্তাগড় ইউনিয়নের ডিলার মাহাদি হাসানকে ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়। পরবর্তীতে সাজাপ্রাপ্ত দুজনকে পুলিশের হাতে সোপর্দ করে ঝালকাঠি জলে হাজতে প্রেরণ করা হয়েছে।

Sharing is caring!