ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে ৪৭৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

আককাস সিকদার, ঝালকাঠি প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৪৭৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছে। এর মধ্যে ২৩০টি ঘর বসবাসের জন্য সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি সকালে তাদের ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফরিদ উদ্দিন, রাজাপুরের ইউএনও মো. মোক্তার হোসেন, এনডিসি আহমেদ হাছান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, জমি ও ঘর প্রদান কার্যক্রমে ক শ্রেণির ১২২১ পরিবারের তালিকা করা হয়েছে। এর মধ্যে আপাতত ৪৭৪ পরিবার ঘর পাচ্ছে।

২৩ জানুয়ারি উদ্বোধনী দিনেই ২৩০ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে। এর মধ্যে ঝালকাঠি সদরে ৬৫, নলছিটি উপজেলায় ৪০, রাজাপুর উপজেলায় ৭৫ ও কাঁঠালিয়া উপজেলায় ৫০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী দেওয়া উপহার বসতঘর। এ ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ১০ লাখ ৫৪ হাজার টাকা। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ঘর নির্মাণ করা হয়েছে।