ঝালকাঠিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া : নদীর পানি বৃদ্ধি


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

আককাস সিকদার, ঝালকাঠি প্রতিনিধি ::

সাগরে গভীর নিম্নচাপের কারণে ঝালকাঠিতে শুক্রবার সকাল থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। বৃষ্টির পাশাপাশি বইছে দমকা হাওয়া। এদিকে সুগন্ধা ও বিষখালী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি ঢুকে পড়েছে শহরের রাস্তাঘাট, ফসলের ক্ষেত ও মাছের ঘেরে।

পানি উন্নয়ন বোর্ড জানায়, ২৪ ঘণ্টায় ঝালকাঠিতে ১৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পানি বেড়ে যাওয়ায় নদী তীরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী সভা করে দুর্যোগের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জোহর আলী। নদী তীরের আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও মেডিক্যাল টিম ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুতি নিতে বলা হয়েছে সভায়।

সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার প্রমুখ।

সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, ফায়ার সার্ভিস, রেডক্রিসেন্টসহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অংশ নেন।