ঝালকাঠিতে চুরির পর ঘরে আগুন

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

আককাস সিকদার, ঝালকাঠি প্রতিনিধি ॥

ঝালকাঠি শহরের একটি বাসা থেকে টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, চাল-ডালসহ মালামাল লুটে নেওয়ার পর আগুন জ্বালিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে ঝালকাঠি থানা থেকে মাত্র ২০০ গজ দূরে মসজিদ বাড়ি সড়কে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত বাবুল সরদার জানান, গত বৃহস্পতিবার তাঁরা পরিবারের সবাই গ্রামের বাড়িতে বেড়াতে যান। শনিবার রাতে ঘরের পেছনের দরজা ভেঙে অজ্ঞাত দুর্বৃত্তরা ভিতরে প্রবেশ করে। তারা স্টিলের আলমারি ও শোকেস ভেঙে ঘরে থাকা নগদ ৪৮ হাজার ৫০০ টাকা, দুই ভরি স্বর্ণালংকার, জামা কাপড়, পরিবারের খাদ্যসামগ্রী, এমনকি শিশুখাদ্য পর্যন্ত লুটে নেয়। চোরেরদল ঘরে প্রবেশ করে মালামাল লুটে নিয়ে যাওয়ার সময় গ্যাসের চুলায় আগুন জ্বালিয়ে দেয়। চুলার ওপর কাথা-বালিশ দিয়ে আগুন ধরিয়ে চলে যায়। পরে আগুন ও ধোঁয়া দেখে প্রতিবেশীরা চিৎকার শুরু করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসেরকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ঘরটি রক্ষা পেলেও বসবাসকারী পরিবারটির ব্যাপক ক্ষতি হয়। কে বা কারা এ শত্রুতামূলক ঘটনা ঘটাতে পারে সেটা অনুমান করতে না পারলেও মধ্যবিত্ত এ পরিবারটি প্রায় সর্বশান্ত হয়ে পড়েছে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

Sharing is caring!