ঝালকাঠিতে অনুসন্ধানী রিপোর্টিং প্রশিক্ষণ সমাপ্ত

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

আককাস সিকদার, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠিতে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) আয়োজিত সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শেষ হয়েছে। বুধবার বিকাল চারটায় ঝালকাঠি সার্কিট হাউজে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। পরে তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

 

এর আগে গত ১৮ জানুয়ারি সকাল ১০টায় তিনি প্রশিক্ষণের উদ্বোধন করেন। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, ঝালকাঠি পৌরসভার প্যানেল মেয়র মো. মাহাবুবুজ্জামান স্বপন ও পিআইবি কর্মকর্তা প্রশিক্ষণ সমন্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন। প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্তের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আক্কাস সিকদার, প্রশিক্ষণার্থী কাজী খলিলুর রহমান ও সৈয়দা মাহফুজা মিষ্টি।

 

তিন দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, নিউ ইয়র্ক টাইমস’র স্ট্রিংগার জুলফিকার আলি মাণিক, সিনিয়র সাংবাদিক আলম রায়হান ও পিআইবি কর্মকর্তা প্রশিক্ষণ সমন্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন। ঝালকাঠি জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ৩৫জন সংবাদকর্মী প্রশিক্ষণে অংশ নেন।