বিদায়ী জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানকে আগামীর শুভেচ্ছা


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনাকালে বরিশাল অঞ্চলে অনন্য অবদান রাখায় বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানকে সম্মানিত করেছেন বরিশালের গণমাধ্যমকর্মীরা এবং দৈনিক ভোরের আলো পরিবার। আগামীর সম্ভাবনার পথে তাঁর সমৃদ্ধি কামনা করা হয় অনুষ্ঠানে। গণমাধ্যম, সংস্কৃতি, পেশাজীবী এবং সাধারণ মানুষের একজন হয়ে কাজ করায় তাঁকে ওই সম্মান জানানো হয়। গতকাল রোববার বিকেল আড়াইটায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে আকস্মিক ওই আয়োজন করে দৈনিক ভোরের আলো।

শুরুতে বরিশালের গণমাধ্যমকর্মীরা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর ভোরের আলোর পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে তাঁর হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেয়। বদলীজনিত কারণে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত হবেন। বরিশাল থেকে চলে যাওয়াকে চলে যাওয়া হিসেবে দেখতে চায় না বরিশালের গণমাধ্যম।

তারই ধারাবাহিকতায় আঞ্চলিক দৈনিক ভোরের আলো তাঁকে আগামীর শুভেচ্ছা জানাতে এই আয়োজন করে।
এসময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, বরিশাল জেলায় দুই বছরেরও বেশি সময় কাজ করতে গিয়ে বেশি সহযোগিতা পেয়েছি গণমাধ্যমের কাছ থেকে। উন্নয়ন কর্মকা- এবং সামাজিক কাজের স্বীকৃতি হিসেবে নিরন্তরভাবে গণমাধ্যম পাশে থেকে সহযোগিতা দিয়েছে। ব্যক্তিগতভাবে কখনো কোন গণমাধ্যমকর্মীকে বলে প্রতিবেদন করাতে হয়নি। তারা যার যার অবস্থান থেকে সঠিক তথ্য তুলে ধরে আমার কাজকে এগিয়ে নিয়ে গেছেন।

জেলা প্রশাসক বলেন, বরিশালে অপার সম্ভাবনা থাকলেও এখনো অনেক দিক থেকে পিছিয়ে। অনেক উন্নয়নমূলক কাজ করার সুযোগ আছে। এখানে একটি অর্থনৈতিক জোন করার পরিকল্পনা এখনো বাস্তবায়ন হয়নি। নেই শিল্প-কারখানা। অত্যন্ত কাছে ভোলার গ্যাস বরিশালে আনা সম্ভব হয়নি। ভোলার গ্যাস বরিশালে এনে শিল্প কারখানা গড়ে তুলতে তিনি গণমাধ্যমকর্মীদের উদ্যোগী ভূমিকা নেওয়ার জন্য আহ্বান জানান। সম্মিলিতভাবে বরিশালের উন্নয়নে কাজ করলে স্বল্প সময়ের মধ্যে বরিশাল সম্ভাবনার বরিশাল হবে।

আকস্মিক সম্মাননা অনুষ্ঠানে বরিশালের জ্যেষ্ঠ গণমাধ্যম ব্যক্তিত্বরা বলেন, গত দুই বছরের বেশি সময় ধরে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বরিশালের উন্নয়নে নিবেদিতপ্রাণ ছিলেন। বিশেষ করে তিনি করোনার সময় ব্যাপক স্বাস্থ্য ঝুঁকির মধ্যেও সার্বক্ষণিক সাধারণ মানুষের পাশে থেকেছেন। অসহায় মানুষ যাতে সরকারের দেওয়া সহযোগিতা দ্রুত পেতে পারেন তার জন্য নিরলসভাবে কাজ করেছেন। সামাজিক, সাংস্কৃতিকসহ সকল কাজে তিনি সর্বাত্মক ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করেছেন। বদলীজনিত কারণে তিনি বরিশাল থেকে চলে যাচ্ছেন। তবে তিনি যে কর্মোদ্দীপনা দেখিয়েছেন তাতে আগামীতে তার জন্য অবশ্যই ভালো কিছু অপেক্ষা করছে।

তিনি যেখানেই যাবেন বরিশালের উন্নয়নে তার সাধ্যমত যেন সহযোগী হয়ে থাকেন এই আহ্বান জানান গণমাধ্যম ব্যক্তিত্বরা।