জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আইনজীবীদের ভাবনা

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

মো. জিয়াউদ্দিন বাবু ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির ২০২১ এর নির্বাচনে আইনজীবীদের ভাবনা নিয়ে বেশ কয়েকজন আইনজীবীদের সাথে কথা হয়েছে। জেলা জজ আদালতের জিপি ইসমাইল হোসেন নেগাবান মন্টু জানান, আমি সব সময় স্বাধীনতার পক্ষকে ভোট দেই। এ কারণে আওয়ামীলীগকে ভোট দিব। আওয়ামীলীগের দোষত্রুটি যে যাই বলুক না কেন স্বাধীনতা যুদ্ধের চেতনা এখনও আওয়ামীলীগ বিশ্বাস করে। স্বাধীনতার শক্তিকে ভোট দিব। নির্বাচনে আওয়ামীলীগ প্যানেল জয়ী হতে পারলে আইনজীবী সমিতির উন্নয়ন হবে। তাই উন্নয়নের স্বার্থে আওয়ামীলীগের সভাপতি প্রার্থী গোলাম মাসউদ বাবুল, সাধারণ সম্পাদক প্রার্থী রফিকুল ইসরাম খোকন সহ পূর্ণ প্যানেলকে বিজয়ী করার আহবান জানিয়েছেন।

 

অনুরূপ কথা ব্যক্ত করেছেন জেলা ও দায়রা আদালতের পিপি এ কে এম জাহাঙ্গীর সহ বেশ কয়েকজন আইনজীবী। জেলা আইনজীবী সমিতির সদস্য মোঃ হুমাউন কবির (১) বলেন, দলীয় প্রার্থী দিয়েছেন। তাই আমরা দলের প্রার্থীকে ভোট দিব। তবে আমার জানা মতে নির্বাচনে কোনো দলের দলীয় প্রার্থী না হয়ে সাধারণ প্রার্থী হলে ভালো হতো। সিনিয়র আইনজীবী মজিবুর রহমান নান্টু বলেন, আমি কোন দলকে ভোট দিব না। তবে যোগ্য প্রার্থীকে ভোট দিব।

 

 

জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বলেন, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বিচার ব্যবস্থা কে স্বাধীন করার জন্য বিএনপি প্রার্থীদের ভোট দেয়া উচিত। তবে আইনজীবীদের স্বার্থ যারা রক্ষা করতে পারবেন আমার মনে হয় তাদের ভোট দেয়া উচিত। অ্যাড. শেখ হুমাউন কবরি মাসউদ বলেন, দেশে গণতন্ত্র না থাকলে কোন উন্নয়ন হয় না। বিএনপি প্রার্থীদের নির্বাচিত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তা হলে জেলা আইনজীবী সমিতির উন্নয়ন হবে।

 

তবে নাম না প্রকাশ করার শর্তে বেশ কয়েকজন আইনজীবী বলেন, জেলা আইনজীবী সমিতির উন্নয়নের জন্য আওয়ামীলীগ প্যানেল বিজয়ী হলে সমিতির উন্নয়ন হবে।