জিয়াউর রহমানের জন্মদিন পালনে বিএনপি’র আলোচনা ও দোয়া মোনাজাত

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান এর ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বরিশাল উত্তর জেলা বিএনপি’র উদ্যোগে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়। দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিছ আক্তার জাহান শিরিন।

 

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘জিয়ার দলকে আওয়ামী লীগ ভয় পায় বলেই রাতের আঁধারে বিভিন্ন বাহিনী দিয়ে ভোট চুরি করে ক্ষমতা দখল করে রেখেছে। তারা জিয়াউর রহমানের নাম স্বাধীনতার ঘোষক থেকে বার বার বাদ দেয়ার চেষ্টা করেছে। এতে ব্যর্থ হওয়ার কারণেই জিয়া নামটি এখন তাদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এ কারণেই ভোট বিহীন অবৈধ সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের উত্তসূরী তারেক রহমানের নামে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। আওয়ামী লীগ এখন পর্যন্ত নির্দিষ্ট করে কোথায় তারেক রহমানের অপরাধ তার কোন প্রমাণ করতে না পেরে রাষ্ট্রের ক্ষমতা ব্যবহার করে মনগড়া অভিযোগ করে যাচ্ছে। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কোতয়ালী বিএনপি’র সহ-সভাপতি নুরুল আমিন, উজিরপুর উপজেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ মান্নান, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জেলা কৃষক দলের আহ্বায়ক মীর মহসিন আলম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু, জেলার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচ.এম তছলিম উদ্দিন প্রমুখ।

 

আলোচনা সভায় সঞ্চালনা করেন দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু। আলোচনা সভা পরবর্তী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনাসহ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোর্কারম মসজিদের মুয়াজ্জিম মিজানুর রহমান।