জাতীয় শোক দিবসে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

 

খবর বিজ্ঞপ্তি \

যথাযথ ভাব-গাম্ভির্যের মধ্য দিয়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটি’র (বিআরইউ) উদ্যোগে জাতীয় শোক দিবস ২০২০ পালিত হয়েছে। জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকালে কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল সাড়ে ১০ টায় মহাত্মা অশ্বিনী কুমার দত্ত টাউনহলে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে বাদ যোহর বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে আলোচনা সভা ও দোআ-মোনাজাতের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিআরইউ’র সভাপতি সুশান্ত ঘোষ।

বিআরইউ’র সাধারন সম্পাদক মিথুন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বিআরইউ’র সাবেক সভাপতি নজরুল বিশ্বাস, বাংলাদেশ টেলিভিশনের বরিশাল প্রতিনিধি গাজী শাহ্ রিয়াজ , সাবেক সাধারণ সম্পাদক এটিএম কামরুল আহসান, সাবেক যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ। উপস্থিত ছিলেন প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন, সাবেক প্রচার ও দপ্তর সম্পাদক আল-আমিন জুয়েল, সদস্য মর্জিনা বেগম,জহির রায়হান, এন আমিন রাসেল, অলিউল ইসলাম, আবুল বাশার, সিদ্দিকুর রহমান জনি সহ বরিশালে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক প্রিন্ট ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা।

এসময় বক্তারা বলেন, ৭৫ এর ১৫ আগষ্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে মা-শিশু সন্তানসহ বঙ্গবন্ধুর পরিবার-পরিজনসহ অনেককে। নিষ্পাপ শিশু শেখ রাসেল, সুকান্তু বাবু এরা কি দোষ করেছিলো। এ হত্যাকান্ড ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড। অবিলম্বে বঙ্গবন্ধুর সকল খুনী ও পচাত্তরের কুশীলবদের বিচারের দাবী জানায়। আলোচনা সভা শেষে মিলাদ-মাহফিল ও দোআ মোনাজাতের আয়োজন করা হয়।