জমানো অর্থে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দেড়শো বৃক্ষ রোপণ করলেন বাবুগঞ্জের ফরিদ

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দেড়শো বৃক্ষ রোপণ করেছেন গণপূর্ত বিভাগের সাবেক এক কর্মচারী। গত ১৮ অক্টোবর বাবুগঞ্জ উপজেলাধীন রহমতপুর ইউনিয়নের খানপুরা গ্রামে (খাপুড়া ৫৩ নং মৌজা, ২৯৬ নং দাগ) ব্যক্তিগত উদ্যোগে এ কর্মসূচি পালন করেন তিনি।

স্থানীয় বাসিন্দা মৃত আব্দুল আলী হাওলাদারের পুত্র মোঃ ফরিদ উদ্দিন হাওলাদার (৬৩) প্রধানমন্ত্রীর নির্দেশনা পালনে নিজের জমানো টাকা দিয়ে এমন কর্মযজ্ঞ পালন করেছেন বলে জানা গেছে। তাঁর রোপণকৃত চারার মধ্যে আছে চাম্বল, মেহগনি, নারিকেল, জাম সহ নানা ঔষধি ও ফলজ বৃক্ষ।

যেগুলো বড় হয়ে মানুষের উপকারে আসবে বলে মনে করেন বঙ্গবন্ধু প্রেমী এই ব্যক্তি। এ ব্যাপারে ফরিদ উদ্দিন বলেন, ‘ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিকদের বৃক্ষ রোপণ ও পরিচর্যার জন্য উৎসাহিত করেছেন। বৈশ্বিক জলবায়ু রক্ষায় বেশি বেশি গাছ লাগানোর কোন বিকল্প নেই।

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে এবং দেশের প্রতি দায়িত্ববোধ থেকে আমি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছি। তিনি আরো জানান, ভবিষ্যতেও মানুষের কল্যাণে তাঁর ব্যক্তিগত উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি চলমান থাকবে।

এছাড়া দেশের সকলের প্রতি তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বৃক্ষ রোপণ ও পরিচর্যার আহবান জানান। তাঁর এমন কর্মযজ্ঞের বিষয়ে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সাধারণ জনগণ প্রশংসা এবং অকুণ্ঠ সমর্থন জানিয়েছেন।

Sharing is caring!