জন্মাষ্টমীকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢাকা পড়েছে মহানগরী

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ জন্মাষ্টমী উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা পড়েছে বরিশাল মহানগরী। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরী জুড়ে পুলিশের চেক পোস্ট অব্যাহত রয়েছে। সেই সাথে নগরীর প্রতিটি মন্দির পরিদর্শনের পাশাপাশি বিশেষ নজরদারী বৃদ্ধি করেছে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) সূত্রে জানাগেছে, ‘হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান জন্মাষ্টমী। বুধবার দেশের অন্যান্য স্থানের ন্যায় বরিশালেও এই দিনটি উদযাপন করেন হিন্দু ধর্মাবলম্বীরা। তাদের এই ধর্মীয় অনুষ্ঠান নিরাপদ এবং শঙ্কা মুক্ত রাখতে নগর পুলিশের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কয়েক স্তরে নেয়া নিরাপত্তা ব্যবস্থার কারণে নিরাপত্তার চাদরে ঢাকা পড়ে মহানগরী।

সরেজমিনে দেখাগেছে, ‘নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে সোমবার সন্ধ্যার পর থেকেই নগরীতে পুলিশি তৎপরতা শুরু হয়। প্রতিটি মন্দিরে পোশাকধারী এবং সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের নজরদারি লক্ষ্য করা গেছে। এছাড়া রাস্তার মোড়ে মোড়ে সন্দেহজনক ব্যক্তিদের তল্লাশী করতেও দেখা যায়। এর পাশাপাশি মঙ্গলবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশার (কোতয়ালী) মো. রাসেল বিভিন্ন মন্দির পরিদর্শন এবং ধর্ম গুরু, পূজা কমিটিসহ ধর্মীয় নেতৃবৃন্দের সাথে কথা বলেন। তাদের নিরাপত্তার বিষয়ে খোঁজ খবর নেন। পাশাপাশি পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এর নির্দেশনা অনুযায়ী সকলকে স্বাস্থ্যবিধি মেনে জন্মাষ্টমীর অনুষ্ঠান উদযাপনের পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।

Sharing is caring!