জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য র‌্যাবের অভিযানে গ্রেফতার

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ::

রাজধানীর আদাবর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮। ২৭ সেপ্টেম্বর বিকালে বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জেএমবি সদস্য মো. রবিউল আওয়াল রিজন (২৭) রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন পার্বতীপুর এলাকার মো. আব্দুল মমিন মন্ডলের ছেলে। তিনি রাজধানীর আদাবর বায়তুল আমান হাউজিং ১২ নম্বর রোডের বি-ব্লকের ৫২০ নম্বর বাড়িতে বসবাস করছিলেন।

র‌্যাব জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রবিউল আওয়াল রিজনকে গ্রেফতার করা হয়। তিনি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম পরিচালনা করছিলেন।

র‌্যাব আরও জানায়, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিজন জেএমবি’র দাওয়াতি কার্যক্রমের সাথে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন। দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, বিভিন্ন অনলাইন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করতেন বলেও স্বীকার করেছেন। এছাড়া ইতিপূর্বে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামির বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত জেএমবি সদস্য’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Sharing is caring!