ছয় দফা দাবিতে মেডিকেল টেকনোলজিস্টদের ২ ঘণ্টা কর্মবিরতি

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ সকল সরকারি হাসপাতালে ২০ হাজার টেকনোলজিস্ট নিয়োগ, সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়ন ও পুরনোদের চাকরি স্থায়ীকরণসহ ছয় দফা দাবিতে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন মেডিকেল টেকনোলজিস্টরা।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন বরিশাল জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্ব স্ব প্রতিষ্ঠানে এই কর্মসূচি পালন করা হয়।

এর মধ্যে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন বরিশাল জেলা ও মহানগর ইউনিটের উদ্যোগে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সমবেত হয়ে কর্মবিরতিসহ প্রতিবাদ সমাবেশ ও মৌনমিছিল অনুষ্ঠিত হয়।

মেডিকেল টেকনোলজিস্ট বরিশাল বিভাগীয় কমিটির সভাপতি মো. গোলাম মোস্তফা’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিভাগে মেডিকেল টেকনোলজিস্টদের যথাযথ মূল্যায়ন করা হচ্ছে না। এমনকি অনেক ক্ষেত্রে তাদের কাজেরও স্বীকৃতি প্রদান করছে না।

ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, এক যুগেও মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের উদ্যোগ গ্রহণ করেনি সরকার। ফলে কয়েক হাজার মেডিকেল টেকনোলজিস্টের চাকরিতে প্রবেশের বয়সও শেষ হয়ে গেছে। তাই অবিলম্বে তাদের দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।