ছুটি শেষে কর্মস্থলে ফেরা শুরু


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০

শফিক মুন্সি ::

বৈশ্বিক মহামারি করোনার কারণে রঙ হারিয়েছে এবারের ঈদুল আযহার (কোরবানি) উৎসব। তবে একদম ফিকে হয়ে যায় নি। তাইতো পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে কর্মস্থল থেকে ছুটে এসেছিলো হাজারো মানুষ। তবে ছুটি শেষে এবার কর্মস্থলে ফেরার পালা। তাই দক্ষিণাঞ্চলের মানুষদের কর্মস্থল মুখিতায় ভিড় বেড়েছে বরিশালের লঞ্চ এবং বাস টার্মিনালে। আর এই যাত্রা যেন নিরাপদ এবং করোনা জীবাণু প্রতিরোধী স্বাস্থ্য বিধি অনুযায়ী হয় সেদিকে নজর রাখছে প্রশাসন।

বরিশাল নদী বন্দরের উপ-পরিচালক আজমল হুদা মিঠু জানান, স্বাভাবিক ঈদ কোরবানিতে যেমন যাত্রীর চাপ থাকে এবার তেমন ছিল না। তাই বরিশাল থেকে যার যার কর্মস্থলে ফেরার পথে অন্যবার যেমন অতিরিক্ত ভিড় দেখা যায় এবার সেটা লক্ষ্য করা যাবে না। আগামীকাল (৫ আগস্ট) ঢাকামুখী লঞ্চ গুলোতে কিছুটা ভিড় থাকতে পারে বলে ধারণা এই কর্মকর্তার। তবে ভিড় থাকলেও যেন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এবং সবাই স্বাস্থ্য বিধি মেনে যাত্রা করে সে ব্যাপারে তদারকি করবে নদী বন্দর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে এই কর্মকর্তা বলেন,‘যাত্রাকালে সবাই যেন যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলে সেজন্য ঈদ উপলক্ষে বরিশাল নদী বন্দরে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিযুক্ত করা হয়েছে। তারা লঞ্চ কর্তৃপক্ষ এবং যাত্রীদের করোনা জীবণু সংক্রমণ রুখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবার ব্যাপারে নজর রাখবে’।

বরিশাল জেলা সড়ক পরিবহন,বাস,মিনিবাস,কোচ,মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন,‘বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে এবার ঈদ উপলক্ষে আসা যাত্রীদের ভিড় কম ছিল। ঈদের পরদিন থেকেই সবাই আবার ফেরা শুরু করেছে। আজ (৪ জুলাই) ও আগামীকাল ঢাকা অভিমুখে যাত্রাকারীদের সংখ্যা বেশি থাকবে’।

আর কর্মস্থলে ফিরতে পথে সকল যাত্রী যেন স্বাস্থ্য বিধি অনুসরণ করে এবং যানবাহন কর্তৃপক্ষ যেন এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয় সেদিকে নজর রাখবে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ( বিএমপি)। বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান জানান,লঞ্চ কিংবা বাস যে পথেই যাত্রীরা চলাচল করুক সকলের স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে সজাগ আছেন তারা। এজন্য প্রতিটি বাস টার্মিনাল ও লঞ্চ ঘাটে তাদের টহল টিম সজাগ আছে।